‘খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখার চেষ্টা করছে সরকার’

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ৬:১১ অপরাহ্ণ
অ্যাডভোকেট জয়নুল আবেদীন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখার জন্য বিভিন্ন মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন তাঁর আইনজীবী ও সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পাঁচ দিনের কর্মসূচির দ্বিতীয় দিনের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শেষে এ কথা বলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার ভয় পায়। তাই তাকে দীর্ঘদিন কারাগারে রাখার জন্য বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। সরকারের চেষ্টা খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখা।

অ্যাডভোকেট জয়নুল বলেন, এটা সরকার নিউ ডিভাইস আবিষ্কার করেছে। এই ডিভাইসটা দিয়ে সরকার একটি মামলায় তাকে কারাগারে রেখে আরো অনেকগুলো মামলায় গ্রেফতার দেখাবে। অতীতে কখনো দেখিনি যে একটি মামলায় গ্রেফতার করে আরো মামলায় গ্রেফতার দেখায়।

এ সময় তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্তি না দেয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। আওয়ামী লীগের অনেক নেতাকর্মীও মনে করেন এ রায় সঠিক হয়নি।

জয়নুল আবেদীন বলেন, আমরা শুধু রায়ের সত্যায়িত কপির জন্য অপেক্ষা করছি। সেটা হাতে পেলেই আপিল এবং জামিনের জন্য আবেদন করব।

এ সময় আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদলসহ আরও অনেকে।