পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

৯ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে দুই পু‌লিশসহ গ্রেপ্তার চার

খুলনার ডুমুরিয়ায় ব্যবসায়ীর কাছ থেকে নয় লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে দুই পুলিশ সদস্যসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাতে ডুমুরিয়া থানা থেকে দুই পুলিশ সদস্য এবং সাতক্ষীরা থেকে বাকি দুইজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনীটি। এ সময় দুই পুলিশ সদস্যের কাছ থেকে ছিনতাই করা ৬ লাখ ৫৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- ডুমুরিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুর রউফ বিশ্বাস, কনস্টেবল নাদিম, ট্রাকচালক মনির সরদার ও সহযোগী রাজু ঘোষ। এদের মধ্যে ট্রাকচালক মনির সাতক্ষীরা সদর উপজেলার কামালনগর গ্রামের মোকসেদ সরদারের ছেলে। রাজু ঘোষ সাতক্ষীরা সদরের পুরাতন সাতক্ষীরা গ্রামের স্বপন ঘোষের ছেলে।

খুলনার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা গণমাধ্যমকে এসব তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জানা গেছে, গত ১৫ ফেব্রুয়ারি সাতক্ষীরা সদর থানার নলকুড়া গ্রামের আব্দুল কাদের সরদারের ছেলে গোলাম রসুল ওরফে লিটন ও তার সহযোগীরা ডুমুরিয়া উপজেলার খর্নিয়ার হাটে ২২টি গরু বিক্রি করে ৯ লাখ ১৫ হাজার টাকা নিয়ে ট্রাকযোগে বাড়ি ফিরছিলেন। উপজেলার চুকনগর-খুলনা মহাসড়কের সাতক্ষীরা ফুটস থেকে মাত্র ৫শ’ গজ দূরে পৌঁছলে একটি নীল রংয়ের মোটরসাইকেলে আসা দুইজন ট্রাকটির গতিরোধ করে। ডিবি পুলিশ পরিচয় দিয়ে ট্রাকে মাদক আছে বলে তারা তল্লাশি চালাতে থাকেন। একপর্যায়ে অস্ত্র দেখিয়ে গরু ব্যবসায়ীদের কাছে থাকা ৯ লাখ ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে মোটরসাইকেলযোগে ঘটনাস্থল ত্যাগ করেন তারা।

এ ঘটনায় সেদিন রাতেই গরু ব্যবসায়ী গোলাম রসুল লিটন বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি মামলা করেন।

গরু বহনকারী ট্রাকের চালক ও আটক আরেকজনের সঙ্গে যোগসাজসে দুই পুলিশ সদস্য ছিনতাই করেছে তদন্তে এমন তথ্য পাওয়ায় চারজনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানায়।