চাঁপাইনবাবগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি কাজল, সম্পাদক আকরাম

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ আট পদে বিএনপিপন্থী এবং অন্যান্য ৭ পদে আওয়ামী লীগপন্থী আইনজীবীরা জয়ী হয়েছেন। এছাড়া সহকারী সেক্রেটারি জেনারেল পদে একই সংখ্যক ভোট পড়ায় তা অমীমাংসিত রয়েছে।

নির্বাচন কমিশনের প্রধান অ্যাডভোকেট শাহজাহান হোসেন ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে মোসাদ্দেক হোসেন কাজল নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আকরামুল ইসলাম আকরাম।

এছাড়া সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবুল কাশেম (২) ও আবদুস সাত্তার (১)। সহকারী সাধারণ সম্পাদক পদে মাহিদুল মূলক ভয়েল নির্বাচিত হয়েছেন। একই পদে রেজ্জাকুল হায়দার ও ফরহাদ হোসেন মিলন সমান সংখ্যক ভোট পাওয়ায় ফলাফল অমীমাংসিত রয়েছে। অর্থ সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হয়েছেন। সেক্রেটারি ফর কালচার অ্যান্ড ম্যাগাজিন পদে এম মাহবুব আলম জুয়েল নির্বাচিত হয়েছেন। সেক্রেটারি ফর লাইব্রেরি পদে আনোয়ার সাদাত অতনু বিশ্বাস নির্বাচিত হয়েছেন।

সমিতির নির্বাহী কমিটির ১৫টি পদের মধ্যে দুটি প্যানেলের তিনজন করে ছয়জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তাঁরা হলেন ফরিদ আহমেদ জনি, শহীদুর রহমান, মাসির আলী, রাসেল আহমেদ রনী, আব্দুল হাদি ও শহীদুল ইসলাম পলাশ।

এর আগে, জেলা আইনজীবী সমিতি ভবনে গতকাল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে আওয়ামী লীগপন্থী ডলার-নজরুল পরিষদ ও বিএনপিপন্থী কাজল-আকরাম পরিষদ নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। ১৫টি পদের মধ্যে আজ নয়টি পদে ভোট গ্রহণ করা হয়। ২০৮ জন ভোটারের মধ্যে ১৯২ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।