সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে গণজাগরণ মঞ্চ

বিশিষ্ট কথাসাহিত্যিক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলাকারীর রাজনৈতিক পরিচয়সহ বিস্তারিত পরিচয় জনগণের সামনে তুলে ধরতে সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে গণজাগরণ মঞ্চ। রোববার বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়।

এ সময় গণজাগরণ মঞ্চ একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, হামলাকারীর বিস্তারিত পরিচয় জনগণের কাছে উন্মোচন করুন। বাংলাদেশে রাঘঢাক করার কোনো সুযোগ নেই। কারা এসব আক্রমণ করছে সেটি পরিষ্কার। ইমরান বলেন, এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সরকারের পদক্ষেপ যথেষ্ট নয়। তাদের একদিকে আটক করা হচ্ছে, অন্যদিকে জামিন দেয়া হচ্ছে। কেন তাদের জামিন দেয়া হচ্ছে তা আমরা জানতে চাই। আমরা চাই না এর মধ্যদিয়ে বাংলাদেশ জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত হোক। সরকার এদেরকে একদিকে বাড়িতে দাওয়াত করে খাওয়াবেন অন্যদিকে বিরুদ্ধে বলবেন তা হবে না।

এ সময় তিনি দু’দিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৬ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্ব স্ব প্রতিষ্ঠানের ব্যানারে ছাত্র-শিক্ষকদের সমন্বয়ে মানববন্ধন কর্মসূচি এবং ৮ মার্চ বিকেল ৪টায় জেলা উপজেলায় গণবিক্ষোভ।

এর আগে একটি বিক্ষোভ মিছিল শাহবাগ থেকে শুরু হয়ে টিএসসি মোড় ঘুরে পুনরায় শাহবাগ হয়ে পরীবাগ মোড় ঘুরে পুনরায় শাহবাগে শেষ হয়।