জ্যেষ্ঠ সহকর্মীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট তারিক আহমেদ এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে আইনজীবীরা।

আজ রোববার (১১ মার্চ) দুপুরে চট্টগ্রাম কোর্ট হিল এলাকার পুরাতন কোর্ট বিল্ডিং এবং বর্তমান জেলা প্রশাসকের কার্যলয় সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বার কাউন্সিল সদস্য ও সমিতির সাবেক সভাপতি এডভোকেট ইব্রাহীম চৌধুরী বাবুলসহ সমিতির সিনিয়র সদস্য ও সাবেক সভাপতি সাধারস সম্পাদকগন মানববন্ধনে বক্তব্য প্রদান করেন।

বক্তব্যে আইনজীবীরা এ ন্যক্কারজনক হামলার নিন্দা জানিয়ে অতিদ্রুত হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাধারন সম্পাদক এডভোকেট মুহাম্মদ নাজিমুদ্দিন চৌধুরী সহ শাতাধিক আইনজীবী এই মমানববন্ধনে অংশ নেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ জেলা আইনজীবী সমিতির অফিস সংলগ্ন লিফটের সামনে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন নারী ও শিশু আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর ও সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট তারেক আহমেদ।

এ সময় সমিতির কার্যলয় অফিসে বারের সভাপতি অ্যাড শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাধারন সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দীনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

হামলাকারী দ্রুত ঘটনাস্থল ত্যাগ করায় তৎক্ষণাৎ নাম পরিচয় জানা যায়নি।

পরে গত শুক্রবার চট্টগ্রামের কতোয়ালী থানায় সমিতির সহ সাধারণ সম্পাদক এডভোকেট ইয়াছিন খোকন বাদী হয়ে একটি মামলা রুজু করেছেন।