ব্যারিস্টার তাপসকে পদত্যাগপত্র প্রত্যাহারের অনুরোধ তরুণ আইনজীবীদের

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। এ খবরে সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবীরা তার কাছে ছুটে যান এবং পদত্যাগপত্র প্রত্যাহারের অনুরোধ করেন তারা।

আজ রোববার (২৫ মার্চ) দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তাকে পদত্যাগপত্র প্রত্যাহারের অনুরোধ জানান তরুণ আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের সম্পাদক পদে পরাজিত প্রার্থী অ্যাডভোকেট এস কে মো. মোরশেদের নেতৃত্বে শতাধিক তরুণ আইনজীবী ব্যারিস্টার তাপসের সঙ্গে দেখা করেন।

এসময় এস কে মো. মোরশেদ অনুরোধের স্বরে বলেন, ‘আপনি পদত্যাগ করবেন না। আপনি আমাদের অভিভাবক। পদত্যাগপত্র প্রত্যাহার করুন। আমরা আপনার নেতৃত্ব থেকে বঞ্চিত হতে চাই না। আপনার নেতৃত্বে আমরা প্রয়োজনে শূন্য থেকে কাজ শুরু করবো।’

এর কিছুক্ষণ পর ব্যারিস্টার ফজলে নূর তাপসকে নিয়ে তার নিজস্ব চেম্বারের দিকে এগিয়ে যান তরুণ আইনজীবীরা। সেখান থেকে বেরিয়ে এরপর সিনিয়র আইনজীবীদের চেম্বারে গিয়ে আলোচনায় বসেছেন তারা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ সেশনের নির্বাচনে ভরাডুবির কারণে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। রবিবার (২৫ মার্চ) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে সাংবাদিকদের তিনি এই তথ্য জানান।

শনিবার (২৪ মার্চ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের কাছে এই পদত্যাগপত্র জমা দেওয়া হয়। এ প্রসঙ্গে জানতে চাইলে ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, ‘সাংগঠনিকভাবে মনোনীত প্রার্থীরা জয়যুক্ত না হওয়ায় ব্যর্থতার দায় নিজের মনে করে সংগঠনের পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।’