করোনায় আক্রান্ত আইনমন্ত্রী
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক (ফাইল ছবি)

ডিজিটাল নিরাপত্তা আইনে ত্রুটি থাকলে সংশোধনে আপত্তি নেই

 

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে যদি কোনো ত্রুটি থাকে তবে, তা সংশোধন করতে আমাদের আপত্তি নেই বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার (০৩ মে) বাংলাদেশ মানবাধিকার কমিশন আয়োজিত রাজধানীর সোনারগাঁও হোটেলে সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের গণমাধ্যম স্বাধীন উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, এ নিয়ে গত ২২ এপ্রিল আমাদের মন্ত্রণালয়ে একটি মিটিং হয়েছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টটি এখন পার্লামেন্টের স্ট্যান্ডিং কমিটিতে রয়েছে। সেখানে আইনটির সংশোধনী নিয়ে কথা হবে।

মন্ত্রী বলেন, আমাদের সরকার গণতান্ত্রিক, আমরা বিশ্বাস করি আইন জনগণের জন্য। তাই আইনটি নিয়ে আলোচনা করতে কোনো অসুবিধা নেই, আর যদি সেখানে প্রমাণিত হয় কিছু কিছু ক্ষেত্রে আইনটির দুর্বলতা আছে, যেখানে পরিবর্তন করা দরকার, তা করতে আমাদের কোনো আপত্তি নেই। আগামী ২২ মে স্ট্যান্ডিং কমিটিতে যে মিটিং হবে সেখানে তিনটি সংস্থার প্রতিনিধিরা থাকবেন। সেখানে আইনটি নিয়ে আলাপ-আলোচনা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, সিনিয়র আইন সচিব মো. শহিদুল হকসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মানবাধিকার সংস্থার কর্মকর্তারা।