আদালতে মিথ্যা ও অসংলগ্ন বক্তব্য, কারাগারে সাক্ষী
কারাগার (প্রতীকী ছবি)

মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলে কারাগারে

শাহরিয়ার দিল শাহ ওরফে শুভাষ নামে এক মাদকাসক্ত ছেলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছিলেন জন্মধাত্রী মা। এরপরও ছেলে শোধরায়নি। অবশেষে পুলিশ দিয়ে আটক করিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সেই ছেলেকে দু’বছরের কারাদণ্ডের ব্যবস্থা করলেন মমতাময়ী সেই মা।

কক্সবাজার সদরের ঈদগাঁওতে মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। ঘটনাটি জানাজানি হলে পুরো উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

সাজাপ্রাপ্ত শাহরিয়ার দিল শাহ সদরের ঈদগাঁও ইউনিয়নের জাগিরপাড়ার মৃত শাহজাহান চৌধুরীর ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, শুভাষ প্রায় সময় মাদক সেবন করে ঘরের আসবাবপত্র ভাঙচুর করত। মাদকের টাকার জন্য গালিগালাজসহ পরিবারের সদস্যদের বিভিন্নভাবে অত্যাচার করে আসছিল। তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়ে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন বরাবরের একটি অভিযোগ দায়ের করেন মাদকাসক্ত শুভাষের মা। অভিযোগটি আমলে নিয়ে তাকে আটক করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জকে দায়িত্ব দেন ইউএনও।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক (তদন্ত) মিনহাজ মাহমুদ ভুঁইয়া জানান, ইউএনওর নির্দেশনা পেয়ে তদন্ত কেন্দ্রের-সহকারী উপপরিদর্শক নছিমুদ্দীন নেতৃত্বে পুলিশের একটি দল ২৬ জুন শুভাষকে তার বাড়ি থেকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। সেখানে অভিযোগের দায় স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. নোমান হোসেন প্রিন্স তাকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। এরপরই সন্ধ্যায় তাকে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে।