ব্যারিস্টার মইনুলের সম্মানে অর্ধবেলা বন্ধ হাইকোর্টও
ব্যারিস্টার মইনুল হোসেন (ফাইল ছবি)

কুড়িগ্রামের মামলায় হাইকোর্টে ব্যারিস্টার মইনুলের জামিন আবেদন

নারী সাংবাদিককে কটূক্তি করায় কুড়িগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে দায়ের হওয়া পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেন হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানিয়েছেন।

আজ সোমবার (২২ সেপ্টেম্বর) তার জামিন আবেদনের বিষয়ে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে। আদালতে তার জামিন আবেদনের পক্ষে শুনানি করবেন সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২১ অক্টোবর ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে পাঁচ হাজার কোটি টাকার এ মানহানির মামলা দায়ের করা হয়। জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অ্যাডভোকেট মাকসুদা বেগম বেবি বাদী হয়ে মইনুল হোসেনের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০৪/৫০৫ ও ৫০৯ ধারায় মানহানির মামলাটি করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন। সমনে ব্যারিস্টার মইনুল হোসেনকে আগামী ২২ নভেম্বর আমলি আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণীতে বলা হয়, গত ১৬ অক্টোবর ৭১ টিভির ‘একাত্তর জার্নাল’ টকশো’তে ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ করে অবমাননাকর বক্তব্য রাখেন, যা সমগ্র নারীসমাজের সম্মান ও মর্যাদা ক্ষুণ্ন করেছে। তার বক্তব্য মানহানিকর। তাই এ মামলায় পাঁচ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

তবে এর আগে ব্যারিস্টার মইনুলের একই বক্তব্যকে কেন্দ্র করে গত ২১ অক্টোবর ঢাকায় এবং জামালপুরে ক্ষতিপূরণ চেয়ে পৃথক দুটি মামলা হয়। ওই মামলা দুটিতে হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন।