ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে নোমান গ্রুপের ২ হাজার কোটি টাকার মানহানি মামলা
মামলা (প্রতীকী ছবি)

কক্সবাজারে বিএনপি-জাময়াতের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী:

কক্সবাজারের বিএনপি ও জামায়াতের ১৯ নেতা কর্মীকে আসামী করে কক্সবাজার সদর মডেল থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জেলা শহরের ফায়ার সার্ভিসের পূর্বে রাস্তার উপর গত রোববার (২৮ অক্টোবর) ভোর সাড়ে ৫ টায় ই-বাইক পুড়িয়ে দিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অভিযোগ এনে কক্সবাজার সদর মডেল থানার এসআই সুজন চন্দ্র মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলা নং-৮৪/২০১৮ ও জিআর নং-৮৯০/২০১৮।

এই মামলার এজাহারভূক্ত ৪ নং আসামী লায়েক ইবনে ফাজেল বৎসরাধিককাল ধরে মধ্যপ্রাচ্যের কাতারে রয়েছেন বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে। মামলার ১নং আসামী কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পাতলী এলাকার মোস্তাক আহামদকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলার এজাহারভুক্ত অন্যান্য আসামীরা হলেন, কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি শহিদুল ইসলাম বাহাদুর, ঝিলংজা ইউপি মেম্বার বাহাদুর, শ্রমিক নেতা আমিনুল ইসলাম হাসান, কাতার প্রবাসী লায়েক ইবনে ফাজেল, ইয়াসিন, তারেক বিন মোক্তার, কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ সভাপতি সরওয়ার রোমন, কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, যুগ্ম সম্পাদক মিজানুল আলম মিজান, কক্সবাজার শহর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক আল আমিন, কক্সবাজার পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিন মনির, সাবেক সভাপতি রাশেদুল হক রাসেল, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর শাহাব উদ্দীন সিকদারের ছোট ভাই মহিউদ্দিন সিকদার, খরুলিয়ার আয়াত উল্লাহ ও অজ্ঞাতনামা আরো ১২০/১৩০ জন।

এদিকে কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না এই মামলাকে একটি গায়েবী মামলা বলে দাবী করেছেন। কথিত ঘটনাস্থলে এধরনের কোন ঘটনা ঘটেনি। তারা বলেছেন, এক বছরেরও বেশী সময় ধরে সুদূর কাতারে থাকা লায়েক ইবনে ফাজেলকেও একদিন আগে ২৮ অক্টোবর ঘটনা দেখানো এই মিথ্যা মামলায় আসামী করা হয়েছে। যাহা খুবই হাস্যকর। তারা এই মামলা প্রত্যাহারের দাবী জানান।