মেঘালয় হাইকোর্টের বিচারপতি সুদীপ রঞ্জন সেন

‘ভারতকে ইসলামিক রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করলে পৃথিবী ধ্বংস হবে’

‘ভারতকে ইসলামিক রাষ্ট্রে পরিণত করার চেষ্টা না করাই উচিত। তাহলে সেটাই হবে ভারত তথা পৃথিবীর জন্য ডুমস ডে’ বলে মন্তব্য করেছেন ভারতের এক বিচারপতি। প্রসঙ্গত ‘ডুমস ডে’ বলতে পৃথিবী ধ্বংস বা কেয়ামতের দিনকে বোঝানো হয়ে থাকে।

সে দেশের নাগরিক তালিকার সমালোচনা করতে গিয়ে বুধবার (১২ ডিসেম্বর) এ কথা বলেছেন মেঘালয় হাইকোর্টের বিচারপতি সুদীপ রঞ্জন সেন।

নাগরিক তালিকা সংক্রান্ত এক মামলার শুনানিতে ওই বিচারক বলেন, নরেন্দ্র মোদির সরকারই একমাত্র এই বিষয়ের গুরুত্বটা বুঝবে। আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জাতীয় স্বার্থে মোদি সরকারকে সমর্থন করা উচিত।

হিন্দু, শিখ, জৈন, বৌদ্ধ, ক্রিশ্চান, পার্সি, খাসি, জয়ন্তিয়া, গারো যারা পাকিস্তান, বাংলাদেশ কিংবা আফগানিস্তান থেকে ভারতে এসেছে তাদের স্বার্থে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলেন সুদীপ রঞ্জন সেন। একই সঙ্গে ভারতের যারা বিদেশে রয়েছেন তাদের সুরক্ষার কথাও বলেন ওই বিচারপতি।

আসামের হিন্দুদের একত্রিত হওয়ার আহ্বান জানিয়ে বিচারপতি আরো বলেন, ‘আমি বারাক ভ্যালি ও আসমের সব হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানাচ্ছি, কারণ আমাদের সবার ধর্ম ও সংস্কৃতি একই। শুধু ভাষার জন্য কারও কাউকে ঘৃণা করা উচিৎ নয়।’

তিনি দাবি করেন, ভারত একসময় হিন্দু রাজাদের দ্বারাই প্রভাবিত ছিল। কিন্তু মুঘলরা এসে ভারতের বিভিন্ন জায়গায় রাজত্ব শুরু করে। সেইসময় ধর্মান্তরণ হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি।

এসময় তিনি ভারতকে হিন্দুরাষ্ট্র হিসেবে ঘোষণা করার দাবি জানিয়ে বলেন, পাকিস্তান যেমন নিজেকে ইসলামিক দেশ হিসেবে ঘোষণ করেছে। ভারতেরও তেমন হিন্দু দেশ হিসেবে নিজেদের ঘোষণা করা উচিত। সূত্র: কলকাতা টুয়েন্টি ফোর