আদালতে মিথ্যা ও অসংলগ্ন বক্তব্য, কারাগারে সাক্ষী
কারাগার (প্রতীকী ছবি)

প্রচারণায় লিফলেটের সঙ্গে টাকা বিতরণ, জাপা নেতা কারাগারে

নির্বাচনি প্রচারণায় লিফলেটের সঙ্গে টাকা বিতরণের মাধ্যমে আচরণবিধি লঙ্ঘনের দায়ে হবিগঞ্জের নবীগঞ্জ পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুরাদ আহমেদকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল রোববার (২৩ ডিসেম্বর) ভ্রাম্যমাণ আদালতের বিচারক নবীগঞ্জে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী তাঁকে এ সাজা দেন।

পুলিশ সূত্রে জানা গেছে, নবীগঞ্জ পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুরাদ আহমেদকে শনিবার দিবাগত রাতে নবীগঞ্জ শহর থেকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিন রাতে তিনি হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমানের পক্ষে নবীগঞ্জের বিভিন্ন এলাকায় লিফলেটের সঙ্গে টাকা বিতরণ করছিলেন। এ সময় পুলিশ তাঁকে আটক করে। গতকাল রোববার সকালে মুরাদকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। নির্বাহী হাকিম আতাউল গণি ওসমানী তাঁকে এক মাসের কারাদণ্ড দেন।

নির্বাহী হাকিম আতাউল গণি ওসমানী বলেন, মুরাদ আহমেদ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ওই দিন রাত দেড়টায় নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে লিফলেটের সঙ্গে কালোটাকা বিতরণ করছিলেন। এ অপরাধে হাতেনাতে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। এ অপরাধে তাঁকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) ইকবাল হোসেন জানান, গতকালই মুরাদকে আদালতের নির্দেশে হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।