ভারতীয় তরুণীর যৌতুক মামলায় বাংলাদেশি যুবক কারাগারে
কারাগার (প্রতীকী ছবি)

জামিনের শর্ত ভঙ্গ করায় সোনালী ব্যাংকের কর্মকর্তা কারাগারে

জামিনের শর্ত ভঙ্গ করায় দুর্নীতি মামলায় সোনালী ব্যাংকের বি-ওয়াপদা ভবন কর্পোরেট শাখার প্রিন্সিপাল অফিসার নাইমুল ইসলামের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার সোমবার (২৪ ডিসেম্বর) এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। নাইমুল ইসলাম আদালতে হাজিরা দিয়ে আইনজীবীর মাধ্যমে সময় চেয়ে আবেদন করেন। অপরদিকে নাইমুল জামিনের শর্ত ভঙ্গ করেছেন এ অভিযোগে তার জামিন বাতিলের আবেদন করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে আগামী ৫ ফেব্রুয়ারি এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।

এর আগে, নাইমুল ইসলামকে জামিন দিয়ে কারামুক্তির দুই সপ্তাহের মধ্যে ৫ লাখ টাকা এবং অবশিষ্ট টাকা উচ্চ আদালতের রায় ও আদেশের ছয় মাসের মধ্যে ব্যাংক হিসাবে পরিশোধ করে জমার রশিদ আদালতে দাখিলের নির্দেশ দেন উচ্চ আদালত। তিনি আদালতের এ আদেশ পালন করেননি।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ২১ জুন সময় পর্যন্ত অফিস চলাকালীন নাইমুল ইসলাম মোট ১ কোটি ১৯ লাখ ১৩ হাজার ২০৪ টাকা নির্ধারিত হিসাবে জমা না করে সোনালী ব্যাংকের বি-ওয়াপদা ভবন কর্পোরেট শাখার অপর তিনটি হিসাবে জমা করেন এবং মোট চারটি হিসাবের মাধ্যমে পরস্পর যোগাসাজসে টাকা স্থানান্তর করে আত্মসাৎ করেন।

ওই ঘটনায় গত ২৩ জুন ব্যাংকের ডেপুটি ম্যানেজার মনিরুজ্জামান বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় এ মামলাটি দায়ের করেন। আদালতের আদেশে এ মামলা বর্তমানে তদন্ত করছেন দুদক।