গ্রেফতার (ছবি - প্রতীকী)
গ্রেফতার (ছবি - প্রতীকী)

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার

সরকার ও দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় মো. আবু রায়হান আল বিরুনী নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২।

আজ বুধবার ( ৯ জানুয়ারি) ভোর পৌনে চারটার দিকে শহরের নারুলী মধ্যপাড়া থেকে তাঁকে আটক করা হয়। পরে তাঁর বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে করা সদর থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

র‌্যাব জানায়, বগুড়া ক্যাম্পের একটি দল ভোর পৌনে চারটার দিকে সদরের নারুলী মধ্যপাড়ায় অভিযান চালায়। এ সময় আল বিরুনীকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-১২-এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি এস এম জামিল আহমেদ গণমাধ্যমকে বলেন, আল বিরুনী দীর্ঘদিন ধরে ফেসবুকে মিথ্যা তথ্য ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ভিত্তিহীন স্ট্যাটাস দিতেন। তাঁর মুঠোফোনে এসব পাওয়া গেছে। আজ সকালে তাঁকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম বদিউজ্জামান বলেন, র‌্যাব বাদী হয়ে আল বিরুনীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা করেছে।