ব্যারিস্টার শাহ আলী ফরহাদ

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী নিয়োগ পেলেন ব্যারিস্টার শাহ আলী ফরহাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

বিশেষ সহকারীর দায়িত্বপ্রাপ্তির পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে ব্যরিস্টার শাহ আলী ফরহাদ গণমাধ্যমকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই আমাকে এই সম্মানজনক দায়িত্ব দেয়ার জন্য। দায়িত্বটি বড়। সততা ও পরিশ্রমের মাধ্যমে নেত্রীর এই আস্থার প্রতিদান দিতে সবার দোয়া ও সহায়তা কামনা করছি।’

জানা গেছে, এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আজ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পেলেন ফেরদৌস আহমেদ খান ও ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। ফেরদৌস আহমেদ খান সচিব এবং ব্যারিস্টার শাহ আলী ফরহাদ উপসচিব পদ মর্যাদা পাবেন। এ নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলেও জানানো হয়।

উল্লেখ্য, আইনজীবী শাহ আলী ফরহাদ আইন বিষয়ক শিক্ষকতা, রাজনীতি ও আন্তর্জাতিক আইন নিয়ে গবেষণার সঙ্গে দীর্ঘসময় ধরে যুক্ত। ইউনিভার্সিটি অব লন্ডন থেকে তিনি এলএলবি (অনার্স) করেছেন। মানবাধিকার বিষয়ে বিশেষ ডিস্টিংকশনে পূর্ণ স্কলারশিপ পেয়ে ইউনিভার্সিটি অব হংকং থেকে এলএলএম ডিগ্রি সম্পন্ন করেছেন ফরহাদ।

বর্তমানে তিনি আওয়ামী লীগের গবেষণা শাখা ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন’(সিআরআই)র জ্যেষ্ঠ বিশ্লেষক হিসেবে কর্মরত আছেন। আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।