মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

ফখরুলসহ বিএনপির ১৪ নেতার জামিন স্থগিতের শুনানি ৩১ জানুয়ারি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপির ১৪ নেতার আগাম জামিন স্থগিতের বিষয়ে শুনানি আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, রাজধানীর হাতিরঝিলসহ বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার পৃথক মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ ১৪ নেতার আগাম জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি এক সপ্তাহ পিছিয়ে এই আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। আগামী ৩১ জানুয়ারি এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া অন্যান্য কেন্দ্রীয় নেতারা হলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ডা. জাহিদ হোসেনসহ ১৪ জন। তাদের জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের আংশিক শুনানি হয়েছে আজ।