পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

স্ত্রীকে নকল সরবরাহ করতে গিয়ে কারাগারে এএসআই

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় কেন্দ্রে স্ত্রীকে নকল সরবরাহ করায় পটুয়াখালীতে পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) মাহবুবুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পটুয়াখালী শহরের রশিদ কিশলয় বিদ্যালয় কেন্দ্রে শুক্রবার (২৪ মে) দুপুরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবং ওই কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত এএসআই মাহবুবুর রহমান পটুয়াখালী সদর সার্কেলের কার্যালয়ে কর্মরত ছিলেন।

পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ গণমাধ্যমকে বলেন, দণ্ডপ্রাপ্ত পুলিশ সদস্য পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে না থাকা সত্ত্বেও পুলিশের পোশাক পরে পরীক্ষা কেন্দ্রে এক প্রার্থীকে উত্তর সরবরাহ করছিলেন। এ সময় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাঁকে একাধিকবার নিষেধ করা সত্ত্বেও তিনি নিষেধাজ্ঞা মানেননি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগে তাঁকে কারাদণ্ড দেওয়া হয়।

পটুয়াখালী শহরের রশিদ কিশলয় বিদ্যালয় কেন্দ্র

জানা গেছে, শুক্রবার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় এএসআই মাহবুবুর রহমানের স্ত্রী অংশ নেন। পরীক্ষা চলাকালে স্ত্রীকে নকল সরবরাহ করছিলেন তিনি। এ সময় ওই হলে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা বিষয়টি দেখে ফেলেন। পরে তার কাছ থেকে নকল উদ্ধার করা হয়।

খবর পেয়ে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জসিম উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হন। পরে তাকে ওই কারাদণ্ড প্রদান করা হয়।