তাছলিমা বেগম রেণু

বাড্ডায় ছেলেধরা সন্দেহে রেণু হত্যায় ৫ জন ৩ দিনের রিমান্ডে

রাজধানীর উত্তর বাড্ডায় সন্তানকে স্কুলে ভর্তির খোঁজ নিতে যাওয়া তাছলিমা বেগম রেণুকে ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যার ঘটনায় ৫ জনকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিরা হলেন- ‍মুরাদ মিয়া, সোহেল রানা, বিল্লাল, আসাদুল ইসলাম ও রাজু।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা লিয়াকত আলী গণমাধ্যমকে আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

এদিন দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবদুর রাজ্জাক মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও অজ্ঞাতনামা আসামিদের খুঁজে বের করতে ৭ দিনের রিমান্ড আবেদন করে আসামিদের আদালতে হাজির করেন।

বাদী পক্ষের আইনজীবী মাইদুল ইসলাম, রেজাউল হক রিপনসহ আরও অনেকে রিমান্ডের দাবিতে শুনানি করেন। অন্যদিকে আসামি মুরাদ ও বিল্লালের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। অন্য ৩ আসামির কোনও আইনজীবী ছিলেন না। শুনানি শেষে আদালত প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ পর্যন্ত রেণু হত্যা মামলায় ১২ জনকে গ্রেফতার করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। এর মধ্যে ১১ জনকে রিমান্ডে পাঠালেন আদালত। এক আসামি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বুধবার (২৪ জুলাই) বিভিন্ন জায়গা থেকে গোয়ন্দা পুলিশ (ডিবি) আসামিদের গ্রেফতার করে।

উল্লেখ্য, গত শনিবার (২০ জুলাই) সকালে রাজধানীর উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজের সন্তানের ভর্তির ব্যাপারে খোঁজ নিতে গিয়েছিলেন তাসলিমা বেগম রেণু। ছেলেধরা সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। এ ঘটনায় ওই রাতেই বাড্ডা থানায় অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন নিহতের ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু।