বঙ্গবন্ধুর সমাধি সৌধে আপিল বিভাগে নব নিয়োগপ্রাপ্ত ৩ বিচারপতির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধি সৌধে আপিল বিভাগে নব নিয়োগপ্রাপ্ত ৩ বিচারপতির শ্রদ্ধা

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নব নিয়োগপ্রাপ্ত তিনজন বিচারপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ বৃহস্পতিবার (২ মে) সকাল পৌনে ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন মাননীয় বিচারপতিবৃন্দ।

এরপর বঙ্গবন্ধুর সমাধি সৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তিন বিচারপতি।

বিচারপতিবৃন্দ বঙ্গবন্ধুর সমাধি সৌধের অভ্যন্তরে প্রবেশ করেন এবং প্রত্যেকেই ব্যক্তিগতভাবে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের কবর জিয়ারত করে দোয়া করেন।

পরে বিচারপতিবৃন্দ বঙ্গবন্ধু মিউজিয়াম এবং মিউজিয়ামের অভ্যন্তরে অবস্থিত গণগ্রন্থাগার পরিদর্শন করেন এবং শেখানে কিছু সময় ব্যয় করেন।

এর আগে সংবিধানের ৯৫(১) ধারা অনুযায়ী সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নতুন বিচারপতি হিসেবে তাদের নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ২৪ এপ্রিল তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

নিয়োগপ্রাপ্ত তিন বিচারপতি হলেন- বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন।

আরও পড়ুন: আপিল বিভাগের নবনিযুক্ত ৩ বিচারপতির সংক্ষিপ্ত পরিচিতি

আইন সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের, হাইকোর্ট বিভাগে কর্মরত তিনজন বিচারককে তাদের শপথ গ্রহণের তারিখ হতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।