জাল সনদ দিয়ে গণস্বাস্থ্যের পরিচালক : দুদকে আইনজীবীর অভিযোগ
দুর্নীতি দমন কমিশন (দুদক) লোগো

৮ কর্মকতা-কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ আমলে নিল দুদক

আট কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে আসা অভিযোগ আমলে নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি অভিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে প্রশাসনিক অনুসন্ধান, তদন্ত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) দুদকের অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটির সভায় তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ আমলে নেওয়া হয়। কমিশনের প্রধান কার্যালয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে কমিটির সভা হয়েছে।

দুদক চেয়ারম্যান বলেন, কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা দুদক আইন ও বিধিমালার আওতায় ক্ষমতা প্রয়োগ করে থাকেন। তাদের কেউ যদি এই ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে অনিয়ম, দুর্নীতি, নির্ধারিত সময়ে অনুসন্ধান বা তদন্ত কার্য সম্পন্ন না করে কিংবা ক্ষমতার অপব্যবহার করে কাউকে হয়রানি করেন- তাহলে অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটি তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ অব্যাহত রাখবে। যারা কমিশনের ক্ষমতা প্রয়োগ করবেন, তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।

কর্মকর্তাদের সর্বোচ্চ সততা ও স্বচ্ছতার দায়িত্ব পালনের অনুরোধ জানিয়ে তিনি বলেন, অভিযোগের অনুসন্ধান ও তদন্তের গোপনীয় তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা কর্মকর্তাদের দায়িত্ব। তথ্যপাচারের মতো অনৈতিক কাজে কেউ জড়িত হলে তাদের বিরুদ্ধেও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় কমিশনের অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটির সদস্য দুদক সচিব মুহাম্মদ দিলোয়র বখ্ত, কমিটির সদস্য ও দুদকের মহাপরিচালক (লিগ্যাল) মো. মফিজুর রহমান ভূঞা, মহাপরিচালক (প্রশাসন) মো. জহির রায়হান, পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) জালাল সাইফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।