কক্সবাজার জেলা বারের প্রথম সদস্য অ্যাডভোকেট পীযুষ চৌধুরী আর নেই
শোক : ইন্তেকাল

সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম আর নেই

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট এ বি এম নুরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

রাজধানীর পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টায় ইন্তেকাল করেন তিনি। তিনি বার্ধক্যজনিত নানারোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি দুই কন্যা ও দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

এ বি এম নুরুল ইসলাম ডেপুটি অ্যাটর্নি জেনারেল গিয়াসউদ্দিন আহমেদের শ্বশুর ছিলেন।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, আজ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবার পর মরদেহ গ্রামের বাড়ি রাজবাড়ী জেলার কালুখালী থানার হোগলাডাঙ্গি গ্রামে নিয়ে যাওয়া হবে, সেখানে তার প্রতিষ্ঠিত মাদরাসায় বাদ আছর জানাজা শেষে দাফন করা হবে।

তিনি ১৯৬১ সালের ১৬ সেপ্টেম্বর সনদ গ্রহণ করে ১৯৬২ সালের ২ জানুয়ারি বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যভুক্ত হয়েছিলেন।

তিনি সাবেক এম.সি. এ; এম. এন. এ; আওয়ামী মুসলিম লীগ পার্লামেন্টারি পার্টির সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হকের ভিপি, ডাকসুর ভারপ্রাপ্ত সহ-সভাপতি, বৃহত্তর ফরিদপুর আইনজীবী কল্যাণ সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।