সুস্থ হয়ে উঠেছেন করোনায় আক্রান্ত ৩৫ বিচারক

করোনাভাইরাসে আক্রান্ত অধস্তন আদালতের ৩৫ জন বিচারক সুস্থ হয়ে উঠেছেন। আইন ও বিচার বিভাগ পরিচালিত করোনা মনিটরিং ডেস্কের বৃহস্পতিবার (৯ জুলাই) রাত ১০টা পর্যন্ত প্রাপ্ত তথ্য থেকে বিষয়টি জানা গেছে।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অধস্তন আদালতে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ২৬৮ জন। আক্রান্তদের মধ্যে ৫১ জন বিচারক ও ২১৭ জন কর্মচারী রয়েছেন। আক্রান্ত বিচারকদের মধ্যে সম্পূর্ণ সুস্থ হয়েছেন ৩৪ জন।

এছাড়া গতকাল মাগুরার জেলা জজের করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দ্বিতীয়বার করোনা নেগেটিভ রিপোর্ট না পাওয়া পর্যন্ত তিনি হাসপাতালেই থাকবেন। আক্রান্ত বিচারকদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১ জন এবং অন্যরা বাসায় চিকিৎসা নিচ্ছেন।

আক্রান্ত কর্মচারীদের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন, মৃত্যুবরণ করেছেন ১ জন। এছাড়া ১৩৩ জন হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন। নওগাঁ জেলা জজ আদালতের একজন কর্মচারী করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও তার করোনা নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন । এজন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করছেন এবং মন্ত্রীর পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছেন।