স্কুলছাত্রী ধর্ষণ মামলায় আইনজীবী গ্রেফতার, ফাঁসি দাবি

আটোয়ারীতে দশম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে হাবিবুর রহমান (৪০) নামে এক আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ।

ধর্ষিত ছাত্রীর বাবা শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতে আটোয়ারী থানায় ওই আইনজীবীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অপর দুই অভিযুক্ত হলো একই উপজেলার কালিকাপুর এলাকার সুশীল চন্দ্র দাস (২৮) ও তার স্ত্রী শুকনী দাস (২২)।

মূল অভিযুক্ত গ্রেফতার হলেও অপর দুই সহযোগী পলাতক রয়েছে। ধর্ষিত ছাত্রী সংখ্যালঘু সম্প্রদায়ের হওয়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিক্ষুব্ধরা গতকাল শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে আটোয়ারী ফকিরগঞ্জ বাজারে আইনজীবীর ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করে।

জানা গেছে, গত বৃহস্পতিবার ছাত্রী বারোঘাটি এলাকায় নানার বাড়িতে বেড়াতে যায়। পরদিন দুপুরে আইনজীবী স্কুলছাত্রীর নানার বাড়ি গিয়ে তার বাবা আটোয়ারী ফকিরগঞ্জ বাজারে অপেক্ষা করছে এমন কথা বলে সুশীলের বাড়িতে ডেকে নিয়ে যায়। সেখানে ধর্ষণ করে। স্কুলছাত্রীর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে যান এবং আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করেন। এ সময় গ্রামবাসী আইনজীবীকে আটক করে উত্তম-মাধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করে। স্কুলছাত্রীকে প্রথমে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি ঘটলে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছে ওই ছাত্রী।