অ্যাডভোকেট বদরুল হাসান কচি
অ্যাডভোকেট বদরুল হাসান কচি

ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ সম্পাদক আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে পুনরায় সদস্য   

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এবং আইন বিষয়ক দেশের প্রথম ও আইনাঙ্গনের সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম এর সম্পাদক বদরুল হাসান কচি আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ২৭ ডিসেম্বর রবিবার ৫৪ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন দিয়েছেন। এই কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক সচিব কৃষিবিদ ডঃ মির্জা জলিল এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক, সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী।

বদরুল হাসান কচি নিয়মিত একজন কলাম লেখকও। তার বেশ কয়েকটি বই রয়েছে। ‘আইন সহজে বুঝি’ নামে তাঁর বইটি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে। এছাড়াও তাঁর রচিত ও সম্পাদিত বইগুলো হল- ‘আমাদের আছে একজন শেখ হাসিনা’ (২০১৯) ‘শান্তিকন্যা’ (২০১৬), ‘২১ আগস্ট ষড়যন্ত্রের আরেকটি দিন’ (২০১২), ষোড়শ সংশোধনী বাতিল রায়, পর্যবেক্ষণ বিতর্ক’ (২০১৭) প্রমুখ।

রাজনৈতিক পরিবারের সন্তান বদরুল হাসান কচির দাদা মৌলভী মোঃ ইব্রাহিম শেরে বাংলা এ কে ফজলুল হকের নেতৃত্বাধীন কৃষক-প্রজা পার্টির বৃহত্তর নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক ছিলেন এবং অবিভক্ত বাংলার প্রথম সংসদের এমএলএ ছিলেন।