বরিশাল বিভাগের বিচারকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

বরিশাল বিভাগের বিচারকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

বরিশাল বিভাগের বিভিন্ন আদালতের বিচারকদের নিয়ে দুই দিনব্যাপী বিচারক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কর্মশালায় প্রধান অতিথি ও প্রশিক্ষক হিসেবে থাকবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

আগামী ১২ মার্চ থেকে শুরু হতে যাওয়া এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, ১২ মার্চ বিকেল ৩টা থেকে সন্ধা ৬টা এবং পরদিন (১৩ মার্চ) সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভার্চুয়ালি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

দুদিনের এ কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখবেন জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল মতিন খসরু।

প্রশিক্ষক হিসেবে থাকবেন- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি আহমেদ সোহেল, জম্মু-কাশ্মীরের সাবেক প্রধান বিচারপতি গীতা মিতাল, ভারতের সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি কুরিয়ান জোসেফ, আফ্রিকা-এশিয়া মেডিয়েশন অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মেডলিন কিমিই, বিমসের চেয়ারম্যান এস এন গোস্বামী, আন্তর্জাতিক প্রশিক্ষক কেভিন ব্রাউন, ইনভাবিজায়ান, অ্যাক্রিডিটেড মেডিয়েটর তনুশ্রী রায় ও প্রিয়াংকা চক্রবর্তী।

প্রশিক্ষণ কর্মশালার কোর্স কো-অর্ডিনেটর পিরোজপুরের জেলা জজ মোহাম্মদ মহিদুজ্জামান। মূল্যায়ক হিসেবে থাকবেন সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাসির।

বিমসের চেয়ারম্যান এস এন গোস্বামী বলেন, বিরোধ মীমাংসায় মেডিয়েশনের (মধ্যস্থতা, আপস) ওপর গুরত্ব দিতে ধারাবাহিক প্রশিক্ষণের অংশ হিসেবে বরিশাল বিভাগের বিচারকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।