তাজরিন মোস্তফা মৌমিতা
তাজরিন মোস্তফা মৌমিতা

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু : আদনান দুই দিনের রিমান্ডে

রাজধানীর কলাবাগানে ভবনের ছাদ থেকে পড়ে তাজরিন মোস্তফা মৌমিতা (১৯) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় করা মামলায় গ্রেফতার আসামি আমির হামজা আদনানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৯ মার্চ) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আদনানকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। সেই সঙ্গে তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

গত সোমবার (১ মার্চ) রাতে নিহত শিক্ষার্থীর বাবা মো. কামাল মোস্তফা খান শামীম বাদী হয়ে কয়েকজনকে আসামি করে কলাবাগান থানায় মামলাটি দায়ের করেছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ওই শিক্ষার্থী তার পরিবারের সঙ্গে কলাবাগান ৮ নম্বর রোডের ২ নম্বর বাড়ির চতুর্থ তলায় দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। গত ২৬ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে সাততলা ভবনটির ছাদে ওঠেন ওই ছাত্রী। সন্ধ্যা ৬টার দিকে পরিবার জানতে পারে, তাদের মেয়ে ছাদ থেকে পড়ে গেছে। ময়নাতদন্ত শেষে শনিবার রাতে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে লাশ দাফন করা হয়।

পরিবারের অভিযোগ, ওই বাড়ির মালিকের ছেলে ফাইজার দীর্ঘদিন ধরে মৌমিতাকে উত্ত্যক্ত করে আসছিলেন। ফাইজার বাসার ছাদে বন্ধুদের নিয়ে আড্ডা দিতেন। মাঝে মধ্যে বিকেলে ছাদে উঠলে ওই ছাত্রীকে উত্ত্যক্ত করতেন তিনি।

মামলায় আরও অভিযোগ করা হয়, মৌমিতাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এতে ফাইজার ও তার বন্ধুরা জড়িত থাকতে পারেন। পুলিশ তাদের গ্রেফতার করলে সত্য বেরিয়ে আসবে।

পরে এ ঘটনায় জড়িত সন্দেহে আমির হামজা আদনানকে গ্রেফতার করা হয়।