ওমেন্স ইন্সপারেশন অ্যাওয়ার্ড পেলেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি

‘ওমেন্স অব ইন্সপারেশন’ অ্যাওয়ার্ড পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। আইন বিষয়ে অবদান রাখার জন্য তিনি এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

তার আরেকটি পরিচয় হচ্ছে তিনি যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশের স্ত্রী।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে নারী দিবস উপলক্ষে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের পক্ষ থেকে তাকে এ পুরস্কার দেওয়া হয়। অ্যাডভোকেট যুথির হাতে পুরস্কারটি তুলে দেন সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি । অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী ।

অ্যাওয়ার্ড প্রদানকারী প্রতিষ্ঠান জেসিআই বাংলাদেশ থেকে বলা হয়েছে, নাহিদ সুলতানা যুথি বিশ্ববিদ্যালয় জীবন থেকে ছাত্র রাজনীতি করেছেন। তিনি এখন সুপ্রিম কোর্টের একজন স্বনামধন্য আইনজীবী। রাজশাহী ইউনিভার্সিটি ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুলা) প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করে আসছেন যুথি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ হিসেবেও সফলতার সঙ্গে তিনি দায়িত্ব পালন করেছেন। দেশ ও জাতির প্রয়োজনে উচ্চ আদালতে আইনি লড়াইয়ে যুথি সম্মুখ সারিতে থাকেন। ২০০৮ সালে তিনি জরুরি সরকারের আইন উচ্চ আদালতে চ্যালেঞ্জ করে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। সম্প্রতি তিনি সারাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষা ও ভাঙচুরকারীদের বিরুদ্ধে হাইকোর্টে রিট করে যুগান্তকারী আদেশ পেয়েছেন।

১৩ জন নারী নেত্রীকে ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ড দেওয়ার মাধ্যমে সম্মানিত করেছে জেসিআই।