করোনা আক্রান্ত জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন হাসপাতালে ভর্তি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২১ ১১:০২ পূর্বাহ্ণ
অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন করোনা আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকাল সোমবার (১৬ আগস্ট) সন্ধ্যায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে কোভিড ইউনিটে ভর্তি করা হয় খন্দকার মাহবুবকে। তিনি এখন সুস্থ আছেন।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। আইন বিষয়ে ডিগ্রি নিয়ে ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি তিনি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

চার বার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুই বার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন খন্দকার মাহবুব হোসেন।

খন্দকার মাহবুব হোসেন ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্য্ন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান। তার পৈত্রিক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে পরাজিত হন। ওই আসন থেকে এর আগেও অন্য দল থেকে একাধিক বার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।