৩০০ সেকেন্ড জাতীয় অনলাইন বিতর্ক প্রতিযোগিতায় প্রথম কুবির আইন বিভাগের মুসা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২১ ৮:০১ পূর্বাহ্ণ

“যৌক্তিক বোধের শুদ্ধতম প্রকাশ” এ স্লোগানকে সামনে রেখে ডিবেট বাংলাদেশ কর্তৃক আয়োজিত জাতীয় অনলাইন বিতর্ক প্রতিযোগিতায় ‘গ’ গ্রুপ থেকে প্রথম স্থান অধিকার করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের শিক্ষার্থী মো. মুসা ভূইয়া।

১১ সেপ্টেম্বর (শনিবার) রাত ৯ টায় ডিবেট বাংলাদেশের অফিশিয়াল ফেইসবুক পেইজে এই প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতাটি ক, খ, গ মোট তিনটি গ্রুপে অনুষ্ঠিত হয়েছে। ক-গ্রুপে ৪র্থ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত, বক্তব্যের বিষয় ছিলো “বাংলাদেশ ও আমার স্বপ্ন”। খ- গ্রুপ ৯ম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত, বক্তব্যের বিষয় ছিলো “স্বাধীনতার ৫০ বছরে প্রত্যাশা ও প্রাপ্তি”। গ- গ্রুপ ছিলো স্নাতক, স্নাতকোত্তর বা মাষ্টার্স সমমান প্রতিযোগিদের জন্য। বক্তব্যের বিষয় ছিলো “বাজেটের চোখে স্বাস্থ্যখাত ও বাস্তবতা”। যেখানে সারা দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট ও জাতীয় বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন।

এমন একটি জাতীয় প্রতিযোগিতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হয়ে অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হওয়ায় সত্যিই আমি অনেক বেশী আনন্দিত। পাশাপাশি অনেক বেশী ধন্যবাদ, ভালোবাসা এবং কৃতজ্ঞতা জানাচ্ছি সকল বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীকে, বিশেষ করে যারা সোশ্যাল মিডিয়ায় আমাকে সমর্থন দিয়ে বিজয়ী হওয়ার ক্ষেত্রে ভূমিকা রেখেছেন। যেহেতু অনলাইন শেয়ারিং এবং ভিউ এর উপরও ৩৩% মার্কস বরাদ্দ ছিলো, তাই সবার সাপোর্ট ছাড়া এটি কোনভাবেই সম্ভব ছিলো না। আগামী দিনগুলোর জন্য সবার কাছে দোয়া চাই।’

উল্লেখ্য, প্রতিযোগিতাটি গত ১০ আগস্ট শুরু হয়েছিলো এবং শেষ হয় গত ৩০ অগস্ট।

বার্তাপ্রেরক: স্বকৃত গালিব,কুমিল্লা বিশ্ববিদ্যায় প্রতিনিধি।