মিথ্যা মামলা দিয়ে আইনজীবীর পরিবারকে হয়রানীর অভিযোগ
মিথ্যা মামলা

ধর্ষণের মিথ্যা মামলা করায় বাদীর ৫ বছরের কারাদণ্ড

মিথ্যা ধর্ষণ মামলা করার অভিযোগে বাদিকে ৫ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান সোমবার (৮ নভেম্বর) এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামি আসমা বেগম বরগুনার তালতলী উপজেলার উত্তর ঝাড়াখালী গ্রামের কালাম খানের স্ত্রী।

জানা যায়, ২০১৬ সালের ১৫ মে আসমা বেগম বাদি হয়ে তার প্রতিবেশী সাত্তার খানের ছেলে স্বপনের বিরুদ্ধে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি ধর্ষণ মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ৩১ জুলাই বাদির মামলা মিথ্যা মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন তালতলী থানার এসআই গাজী ফজলুল হক।

এরপর মামলার আসামি স্বপন মামলা থেকে খালাস পেয়ে ২০১৭ সালের ২ জানুয়ারি বাদি আসমার বিরুদ্ধে ওই ট্রাইব্যুনালে মামলা করেন। সাক্ষ্য শেষে গতকাল ওই আদালতের বিচারক আসমা বেগমকে এ দণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষের পিপি বলেন, এই রায়টি দৃষ্টান্তমূলক। মিথ্যা মামলা অনেকাংশে কমে আসবে। কথায় কথায় শত্রুতা দমন করতে অনেক সময় মিথ্যা মামলা দেওয়া হয়।

অন্যদিকে আসামি আসমার পক্ষের আইনজীবী জিয়া উদ্দিন বলেন, এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করব।