বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল
বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল

প্রধানমন্ত্রীকে কটূক্তি: মানহানি মামলায় আলালের বিরুদ্ধে আদালতের সমন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে মানহানি মামলায় বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামছুল আলম এ আদেশ দেন।

বাদীর আইনজীবী শহিদুল ইসলাম সজীব ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। অ্যাডভোকেট শহিদুল ইসলাম জানান, বিজ্ঞ আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে আসামীর বিরুদ্ধে সরাসরি সমন জারি করেছেন।

এর আগে একই আদালতে মামলাটি দায়ের করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন। দণ্ডবিধির ৫০০, ২৯৮ এবং ৫০৫(ক) ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দাবী করা হয়। মামলায় বাদীসহ পাঁচজনকে সাক্ষী করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি বিএনপির এক অনুষ্ঠানে দলটির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অসৌজন্যমূলক ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমসহ বিভিন্ন মহলে বিএনপি নেতা আলালকে নিয়ে সমালোচনা শুরু হয়। এমন বক্তব্যের জন্য তাঁর বিচারও দাবী করা হয়।

এমতাবস্থায় ব্যারিস্টার সাইদুল হক সুমনের আবেদনের প্রেক্ষিতে বিএনপি নেতা আলালের অসৌজন্যমূলক ও কুরুচিপূর্ণ বক্তব্যের ভিডিও সরিয়ে নিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দেন হাইকোর্ট।