হাইকোর্টের
ছবি: উচ্চ আদালত

প্রধানমন্ত্রীকে নিয়ে আলালের কটূক্তিপূর্ণ বক্তব্যের ভিডিও সরানোর নির্দেশ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের কটূক্তিপূর্ণ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকে দ্রুত এই নির্দেশ বাস্তবায়ন করতে বলেছেন আদালত।

আজ বুধবার (৮ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। পরে এ বিষয়ে শুনানি করে হাইকোর্ট বিটিআরসিকে এ নির্দেশ দেন।

এর আগে, বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগ ওঠে।

এদিকে এ ঘটনায় শাহবাগ থানায় বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। মঙ্গলবার ( ৭ ডিসেম্বর) দায়ের করা অভিযোগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার কথা উল্লেখ করেছেন।

পুলিশ জানায়, এখন পর্যন্ত অভিযোগটি জিডিতে লিপিবদ্ধ হয়েছে। অভিযোগটি যেহেতু সাইবার ইস্যু তাই বিশেষজ্ঞদের মতামতের ওপর ভিত্তি করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।