ফেনী জেলা জজ আদালত
ফেনী জেলা জজ আদালত

ফেনীতে পুলিশের হাতে আইনজীবী লাঞ্ছিত

ফেনী থেকে শ্রীকান্ত দেবনাথ: ফেনীতে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এক আইনজীবীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। সম্পূর্ণ বিনা উস্কানিতে জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট নাজমুস সাকিবকে লাঞ্ছিত করেছেন কোর্ট ইন্সপেক্টর জিলানী।

ফেনী জি. আর. অফিসে গত ২ জানুয়ারি এ ঘটনা ঘটে। অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় সমিতির সকল আইনজীবী ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। পরে ৪ জানুয়ারি কোর্ট ইন্সপেক্টরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আইনজীবী সমিতি বরাবরে দরখাস্ত করেন অ্যাডভোকেট নাজমুস সাকিব।

দরখাস্ত থেকে জানা যায়, চলতি বছরের ২ জানুয়ারি অ্যাডভোকেট নাজমুস সাকিব তানিম ফেনী জি. আর. ৪৭৯/২১ইং মামলায় একজন আসামী পক্ষে জামিনের প্রার্থনা করে আদালত থেকে জামিনাদেশ লাভ করেন। তিনি যথাসময়ে বেইল বন্ড দাখিল করেন। কিন্তু তিনি জানতে পারেন তার আসামীর বেইল বন্ড বাদ দিয়ে অন্য সব আসামীর বেইল বন্ড নিয়ে যাওয়া হচ্ছে। তখন আইনজীবী সাকিব জি. আর. অফিসে গিয়ে তাহার আসামীর বেইল বন্ড না যাওয়া কারণ জানতে চান। এ সময় কোর্ট ইন্সপেক্টর জিলানী কোন উত্তর প্রদান করেননি। তখন নাজমুস সাকিব ঘটনাটি জেলা আইনজীবী সমিতির সভাপতিকে জানানোর জন্য ফোন বের করলে ওই পুলিশ কর্মকর্তা আইনজীবীর ফোন কেড়ে নেয়। এরপর অধীনস্থ পুলিশ দিয়ে উক্ত আইনজীবীকে টানাহেছড়া করে ঘাড় ধাক্কা দিয়ে রুম থেকে বের করে দেয় এবং দীর্ঘ সময় যাবত আইনজীবীর ফোন আটক করে রাখে। উক্ত ঘটনা সিসি ক্যামেরায় ধারণ হয়।

অভিযোগের প্রেক্ষিতে আগামীকাল রোববার (৯ জানুয়ারি) জরুরি সাধারণ সভা আহ্বান করেছে ফেনী জেলা আইনজীবী সমিতি।