সভাপতি অ্যাডভোকেট অজয় কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম
সভাপতি অ্যাডভোকেট অজয় কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম

মুন্সিগঞ্জ আইনজীবী সমিতির নেতৃত্বে অজয়-মাসুদ

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে অ্যাডভোকেট অজয় কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্যানেলের মুহাম্মদ মাসুদ আলম নির্বাচিত হয়েছেন।

জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর গণনা শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুল্লাহ্ আল মাহমুদ আনোয়ার।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে অ্যাডভোকেট অজয় কুমার চক্রবর্তী ২০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুজিবুর রহমান পেয়েছেন ১৯২ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিএনপি প্যানেলের অ্যাডভোকেট মুহাম্মদ মাসুদ আলম, তিনি ২৪৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্যানেলের অ্যাডভোকেট মাহবুবুর রশীদ সবুজ পেয়েছেন ১৪৮ ভোট।

সম্পাদকীয় অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহসভাপতি অ্যাডভোকেট মো. মজিবুর রহমান শেখ ও মো. নাসিম আক্তার সুমন, সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ জাকারিয়া ইসলাম কাঞ্চন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মো. মনির হোসেন লিঙ্কন, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট মো. নাছির উদ্দিন, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ নূর হোসেন বেপারী, সমাজকল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট (মো. আলমগীর হোসেন), মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকে আমেনা খাতুন পুস্প, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান তুহিন।

এছাড়া কার্যকরী সদস্য পদে নির্বাচিতরা হলেন- অ্যাডভোকেট মো. আবুল হাসান মৃধা, অ্যাডভোকেট মো. মাহবুব-উল-আলম স্বপন, অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন শেখ ও অ্যাডভোকেট মো. জামাল হোসেন বিপ্লব।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে ১৫ টি পদের বিপরীতে দু’টি প্যানেল থেকে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। সমিতির সর্বমোট ৪১৮ জন ভোটারের মধ্যে ৪০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।