নেই বার কাউন্সিলের সনদ, পরিচয় দিতেন সুপ্রিম কোর্টের আইনজীবী!

নেই বার কাউন্সিলের সনদ, পরিচয় দিতেন সুপ্রিম কোর্টের আইনজীবী!

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আইনজীবী পরিচয়ে প্রতারণাকারী এক টাউটকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর প্রতারণার অভিযোগে তাঁকে পুলিশে সোপর্দ করে থানা হাজতে প্রেরণ করা হয়।

ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটি গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মাসুম বিল্লাহ নামের ওই টাউটকে আটক করেন।

টাউট উচ্ছেদ কমিটির আহ্বায়ক ও ঢাকা বারের সিনিয়র সহ সাধারণ সম্পাদক মাসরাত আলী তুহিন এবং সদস্য সচিব ও বারের সহ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবুর নেতৃত্বে এক অভিযানে মাসুম বিল্লাহকে আটক করা হয়।

ঢাকার আদালত এলাকা থেকে তাকে আটকের সময় ভিজিটিং কার্ড জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তথ্য যাচাই-বাছাই শেষে টাউট উচ্ছেদ কমিটি নিশ্চিত হয় যে মাসুম বিল্লাহ আইনজীবী নন, বরং আইনজীবী পরিচয় দিয়ে নিয়মিত মামলা পরিচালনাকারী একজন টাউট।

আরও পড়ুনঢাকার আদালতে ১০ বছর ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণাকারী টাউট আটক

পরবর্তীতে নিজেকে আইনজীবী পরিচয় প্রদান করে প্রতারণার অভিযোগে ঢাকা আইনজীবী সমিতির পক্ষ থেকে মাসুম বিল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর পুলিশে সোপর্দ করে থানা হাজতে প্রেরণ করা হয়।

নেই বার কাউন্সিলের সনদ, পরিচয় দিতেন সুপ্রিম কোর্টের আইনজীবী!

ঢাকা বারের টাউট উচ্ছেদ কমিটির সদস্য সচিব ও সহ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটককৃত ব্যক্তি বার কাউন্সিলের আইনজীবী সনদধারী নন। দীর্ঘ দিন ধরে তিনি আইনজীবী পরিচয়ে প্রতারণা করছিলেন।

টাউট উচ্ছেদ কমিটির অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি তথ্য দিয়ে টাউট উচ্ছেদ করতে সহায়তা করার আহ্বান জানান। প্রয়োজনে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে বলেও জানান আসাদুজ্জামান বাবু।