ঢাকার আদালতে ১০ বছর ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণাকারী টাউট আটক

ঢাকার আদালতে ১০ বছর ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণাকারী টাউট আটক

প্রকৃত পক্ষে ক্লার্কের কাজ করলেও নিজেকে আইনজীবী পরিচয় প্রদানকারী এক টাউটকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর প্রতারণার অভিযোগে তাঁকে পুলিশে সোপর্দ করে থানা হাজতে প্রেরণ করা হয়।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটি লিটন নামের ওই টাউটকে আটক করেন।

টাউট উচ্ছেদ কমিটির আহ্বায়ক ও ঢাকা বারের সহ সাধারণ সম্পাদক মাসরাত আলী তুহিন এবং সদস্য সচিব ও বারের সহ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবুর নেতৃত্বে এক অভিযানে লিটনকে আটক করা হয়।

ঢাকার আদালত এলাকার পারজোয়ার বিল্ডিংয়ের চেম্বার থেকে তাঁকে আটকের পর নিজেকে আইনজীবী পরিচয় প্রদান করে প্রতারণার অভিযোগে ঢাকা আইনজীবী সমিতির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়। এরপর পুলিশে সোপর্দ করে থানা হাজতে প্রেরণ করা হয়।

ঢাকা বারের টাউট উচ্ছেদ কমিটির সদস্য সচিব ও সহ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটককৃত ব্যক্তি বার কাউন্সিলের আইনজীবী সনদধারী নন। দীর্ঘ দিন ধরে তিনি আইনজীবী পরিচয়ে প্রতারণা করছিলেন।

আসাদুজ্জামান বাবু জানান, আজ ঢাকা বার টাউট উচ্ছেদ কমিটি কর্তৃক আটককৃত লিটন একজন ক্লার্ক। তিনি নিজেকে আইনজীবী হিসাবে পরিচয় দিয়ে ২০১৪ সাল থেকে ঢাকা কোর্টে নিয়মিত প্র্যাকটিস করে আসছিলেন।

তিনি আরো বলেন, এই প্রতারকের বিরুদ্ধে সমিতির পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে পুলিশে সোপর্দের মাধ্যমে তাঁকে থানা হাজতে প্রেরণ করা হয়। আদালত অঙ্গনে আগত বিচারপ্রার্থীদের প্রতারণার হাত থেকে বাঁচাতে সমিতির টাউট উচ্ছেদ কমিটির অভিযান অব্যাহত থাকবে।