দীর্ঘ ২৬ বছর পর মামলা থেকে খালাস, ক্ষতিপূরণ দাবি ভুক্তভোগীর

দীর্ঘ ২৬ বছর পর মামলা থেকে খালাস পেলেন এক নারী

দীর্ঘ ২৬ বছর ধরে আদালতে হাজিরা দিয়ে মাদক মামলা থেকে খালাস পেয়েছেন হোসনে আরা নামের এক নারী। ১৯৯৮ সালে গ্রেপ্তার হয়ে জেলে যাওয়ার সময় যেই ছেলের বয়স ছিল দুই মাস আজ সে যুবক। বিচারকের রায়ে মায়ের খালাসের কথা শুনে আনন্দে কেঁদে মাকে জড়িয়ে ধরেন।

ঢাকার বিশেষ জজ-৩ এর বিচারক আলী হোসাইন বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এ আদেশ দেন।

জানা যায়, হোসনে আরার বসতঘরে ৩০ গ্রাম হেরোইন পাওয়ায় গ্রেপ্তার করে গুলশান থানার পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। সে সময় আসামির কোলে দুই মাসের শিশু থাকায় আদালত তাকে জামিন প্রদান করেন।

পরবর্তীতে ঢাকার বিশেষ জজ আদালতে বিচারিক কার্যক্রম শুরু হয়। মামলা বিচার শুরুর পরে মামলার তদন্ত কর্মকর্তা ছাড়া ৪ জন সাক্ষী সাক্ষ্য দেন। যুক্তিতর্কের পর বৃহস্পতিবার আদালত আসামিকে খালাস প্রদান করেন।

বিচারক রায়ে বলেন, জব্দ তালিকার দুজন সাক্ষী তাদের জবানবন্দিতে বলেন, তাদের সামনে মাদক বা হেরোইন উদ্ধার হয়নি। এ ছাড়া সাক্ষীরা কিছু দেখেনি। এই বিবেচনায় আসামিকে খালাসের আদেশ দেওয়া হলো।

ভুক্তভোগী হোসনে আরা বলেন, আমার জীবনের ২৬টি বছর মামলা আর আদালতের টেনশনে কাটল। ঠিকমতো আমার পরিবারের দায়িত্ব পালন করতে পারেনি। শারীরিক, মানসিক ও অর্থনৈতিক এই ক্ষতি কে পুষিয়ে দেবে? রাষ্ট্রের কাছে এই ক্ষতিপূরণ দাবি করছি।