অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান খান
অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান খান

ইভ্যালি কান্ডে আত্মসমর্পণ করে জামিন পেলেন তাহসান

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বিরুদ্ধে প্রতারণা করে অর্থ-আত্মসাতের অভিযোগে ধানমন্ডি থানার মামলায় অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান খান স্থায়ী জামিন পেয়েছেন।

আজ বুধবার (২ মার্চ) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী তার জামিন মঞ্জুর করেন।

গত ২০ জানুয়ারি তাহসানের ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন হাইকোর্ট৷ সেই জামিনের মেয়াদ শেষে তিনি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তাহসান।

এদিন আদালতে তাহসানের পক্ষে শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমানসহ আরও অনেকেই। রাষ্ট্রপক্ষ থেকে এই জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

তাহসানের আইনজীবী মশিউল আলম এ তথ্য জানান। তিনি বলেন, পুলিশ রিপোর্ট পর্যন্ত জামিনে থাকবেন তাহসান খান।

এর আগে একই মামলায় গত ৩ ফেব্রুয়ারি মিথিলা ও ৬ ফেব্রুয়ারি শবনম ফারিয়া স্থায়ী জামিন পান। গত ১৩ ডিসেম্বর শবনম ফারিয়ার ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করেন উচ্চ আদালত। ওইদিন মিথিলাও ৮ সপ্তাহের জামিন পান।

প্রসঙ্গত, গত বছর ৪ ডিসেম্বর ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির হয়ে প্রতারণা করে অর্থ-আত্মসাতের অভিযোগে তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ নয়জনের নামে মামলাটি দায়ের করা হয়।

সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন। মামলায় ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিন, তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ নয়জনকে আসামি করা হয়েছে।