সভাপতি পদে মো. আহছান উল্লাহ খন্দকার এবং সাধারণ সম্পাদক মো. আবু তাহের
সভাপতি পদে মো. আহছান উল্লাহ খন্দকার এবং সাধারণ সম্পাদক মো. আবু তাহের

কুমিল্লা বারে সভাপতি-সম্পাদকসহ ১৫ পদের মধ্যে ১১টিতে আ.লীগের জয়

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০২২-২৩ সালের কার্যকরী কমিটির নির্বাচনে ১৫টি পদের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ১১টি পদে জয়ী হয়েছে। বাকি চারটি পদে বিএনপি–জামায়াত–সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নির্বাচিত হয়েছে।

আইনজীবী সমিতি ভবনে গত বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে নির্বাচনের ফল ঘোষণা করেন গতকাল শুক্রবার (১১ মার্চ) নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক মো. সহিদ উল্লাহ। নির্বাচনে ১ হাজার ১৫৪ ভোটারের মধ্যে ১ হাজার ১০৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- সভাপতি পদে মো. আহছান উল্লাহ খন্দকার; সহসভাপতি মো. নুরুল ইসলাম ও মো. আবদুল মান্নান মজুমদার; সাধারণ সম্পাদক মো. আবু তাহের; সহসাধারণ সম্পাদক শাহজাহান সিরাজ; কোষাধ্যক্ষ মো. আমির হোসেন খান; তথ্য ও প্রযুক্তি সম্পাদক এ এম এম মঈন; আমোদপ্রমোদ সম্পাদক শাহাব উদ্দিন এবং সদস্যপদে আবদুল হান্নান, ওমর খালেদ ও ফাহমিদা রহমান।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে লাইব্রেরি সম্পাদক মো. লোকমান আহমেদ, এনরোলমেন্ট সম্পাদক মো. আবদুস সবুর, সদস্য ফাহিমা আক্তার ও মো. নুরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।