পঞ্চগড় আইনজীবী সমিতির সভাপতি ছিদ্দিক, সম্পাদক বারী
পঞ্চগড় আইনজীবী সমিতির সভাপতি ছিদ্দিক, সম্পাদক বারী

পঞ্চগড় আইনজীবী সমিতির সভাপতি ছিদ্দিক, সম্পাদক বারী

পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। মোট ১১টি পদের মধ্যে সভাপতি পদসহ ২টি পদে স্বতন্ত্র প্রার্থী, সাধারণ সম্পাদকসহ ৭টি পদে বিএনপি–সমর্থিত প্রার্থী এবং ১টি করে পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি–সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন।

জেলা আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে গত বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা অখিল চন্দ্র বর্মণ। নির্বাচনে মোট ২১৩ ভোটারের মধ্যে ২০৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে মো. আবু বকর ছিদ্দিক ও সাধারণ সম্পাদক পদে মো. আবদুল বারী বিজয়ী হয়েছেন।

নবনির্বাচিত সভাপতি মো. আবু বকর ছিদ্দিক পঞ্চগড় জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক। নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বলে জানিয়েছেন। আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা সারোয়ার হোসেনকে পরাজিত করে আবু বকর ছিদ্দিক সভাপতি নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. আবদুল বারী পঞ্চগড় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য। তিনি বিএনপি–সমর্থিত প্রার্থী ছিলেন।

এছাড়া সহসভাপতি পদে জাতীয় পার্টির হায়দার আলী, ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক পদে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য কামরুজ্জামান রাশেদ, লাইব্রেরি সম্পাদক পদে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য খায়রুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সহসাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য মো. জাকির হোসেন, লিগ্যাল এইড সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ–সমর্থিত প্রার্থী মো. মেহেদি হাসান।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মামুন, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য হাজিজুর রহমান, মো. সোলায়মান হক ও স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ আবদুল্লাহ আল মামুন নির্বাচিত হয়েছেন।