অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা বাতিলের দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

সরকার কর্তৃক অনুমোদিত ‘অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা-২০২২’ বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। এই বিধিকে অসাংবিধানিক ও রাষ্ট্রীয় মূলনীতি বিরোধী উল্লেখ করে এ বিষয়ে শিগগির আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানান তারা।

আল-কোরআন স্টাডি সেন্টারের উদ্যোগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে সোমবার (১৪ মার্চ) এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন আল-কোরআন স্টাডি সেন্টারের আহ্বায়ক সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহম্মেদ। স্টাডি সেন্টারের প্রধান মুখপাত্র অ্যাডভোকেট আশরাফুজ্জামানের সার্বিক তত্ত্বাবধানে এটি পরিচালনা করেন অ্যাডভোকেট পারভেজ হোসেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন স্টাডি সেন্টারের প্রধান উপদেষ্টা সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

সমাবেশে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ, অ্যাডভোকেট ফিরোজ শাহ, ব্যারিস্টার মোস্তফা তাজ, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট দেলওয়ার হোসেন, অ্যাডভোকেট টিপু সুলতান, অ্যাডভোকেট ওয়াজেদ শরীফ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, অ্যালকোহল বিধিমালা-২০২২ কোরআন এবং ইসলাম বিরোধী। এর মাধ্যমে মদকে সহজলভ্য করে ও বাজারজাত করার বিশেষ সুযোগ দেওয়া হয়েছে। এই বিধি অনৈতিক, অসাংবিধানিক ও রাষ্ট্রীয় মূলনীতি বিরোধী।

কোরআন স্টাডি সেন্টারের প্রধান মুখপাত্র অ্যাডভোকেট আশরাফুজ্জামান বলেন, এই বিধি প্রণয়নের ব্যাপারে কেউ কোন দাবি করেনি। এমনকি সংসদেও এ ব্যাপারে আলোচনা হয়নি। বিদেশি ও স্বার্থান্বেষী মহলের চক্রান্তের ফসল এটি। এই বিধি প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তিনি।