পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চেম্বার জজ বিচারপতি ইনায়েতুর রহিম

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ২৯ মার্চ, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
বিচারপতি এম. ইনায়েতুর রহিম

আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরী বিষয়াদি নিষ্পত্তির জন্য আগামী ৩ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চেম্বার জজ হিসেবে বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা জারি করা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরী বিষয়াদি নিষ্পত্তির জন্য আগামী ৩ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দৈনিক চেম্বার জজ হিসেবে বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে মনোনীত করেছেন।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম আগামী ৩ এপ্রিল থেকে শুধুমাত্র রমজান মাস পর্যন্ত সপ্তাহের রবি, সোম, মঙ্গল ও বুধবার দুপুর ২টা থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের চলমান অবকাশে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভ্যাকেশন জজ (Vacation Judge) হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ২২ ও ২৯ মার্চ ভ্যাকেশন জজ হিসেবে সকাল ১১টা থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করেছেন।

উল্লেখ্য, ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটিসহ কোর্টের অবকাশ চলছে। এ সময় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের (হাইকোর্ট ও আপিল) নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে। ছুটি শেষে আগামী ৩ এপ্রিল খুলবে দেশের সর্বোচ্চ আদালত।