খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মনিটরিং সেলের সভা। কেএমপি'র অতিরিক্ত পুলিশ কমিশনার রকিবুল ইসলাম (ইনসেটে)।

নির্ধারিত সময়ে তদন্ত শেষ করে রিপোর্ট দাখিলের নির্দেশনা

নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত সমাপ্ত করে দ্রুত পুলিশ রিপোর্ট দাখিলের নির্দেশনা দিয়েছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার রকিবুল ইসলাম। সেই সাথে দীর্ঘদিন যাবৎ মুলতবীকৃত মামলাসমূহের নিষ্পত্তির জন্য সংশ্লিষ্টদের প্রতি প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন তিনি।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) আদালতে শতভাগ সাক্ষী হাজিরা নিশ্চিতকরণ, নারী ও শিশু নির্যাতন মামলা, মাদক ও অস্ত্র মামলার তদারকি এবং জঙ্গি সংক্রান্ত বিচারাধীন মামলার বিচারকার্য ত্বরান্বিত ও দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে মনিটরিং সেলের সভায় তিনি এ নির্দেশনা দেন। কেএমপির বয়রাস্থ পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার রকিবুল ইসলাম সভাপতিত্ব করেন। মনিটরিং সেলের সভায় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সকল জোনাল এসি, অফিসার ইনচার্জ এবং মামলার তদন্তকারী অফিসারদেরকে নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত সমাপ্ত করে দ্রুত পুলিশ রিপোর্ট দাখিল করাসহ দীর্ঘদিন যাবৎ মুলতবীকৃত মামলাসমূহের নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন কেএমপি’র বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার সোনালী সেন, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) খন্দকার লাবনী, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) সাঈদ আহম্মেদসহ কেএমপি’র জোনাল ও সংশ্লিষ্ট সহকারী পুলিশ কমিশনারবৃন্দ এবং সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ এবং তদন্তকারী কর্মকর্তাবৃন্দ।