চাঞ্চল্যকর ১০০ হত্যা মামলা নিয়ে আইনজীবী শিশির মনির রচিত বইটির মোড়ক উন্মোচন
চাঞ্চল্যকর ১০০ হত্যা মামলা নিয়ে আইনজীবী শিশির মনির রচিত বইটির মোড়ক উন্মোচন

চাঞ্চল্যকর ১০০ হত্যা মামলা নিয়ে আইনজীবী শিশির মনির রচিত বইয়ের মোড়ক উন্মোচন

বঙ্গবন্ধু হত্যা মামলা ও জেল হত্যা মামলাসহ দেশের চাঞ্চল্যকর ১০০টি হত্যা মামলা নিয়ে ‘An Overview of 100 Sensational Murder Cases of Bangladesh’ শিরোনামে বই লিখেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২নং হল রুমে বুধবার (৬ এপ্রিল) বইটির মোড়ক উন্মোচন করেন আপিল বিভাগের বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, এ বইটি স্বর্ণখনির ন্যায় আইনজীবী ও বিচারকদের জন্য কাজে দেবে। এটা হ্যান্ডবুক হিসেবে থাকা উচিত।

জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল হক চৌধুরী বলেন, একজন তরুণ আইনজীবী হিসেবে শিশির মনির এ বই লেখার যে উদ্যোগ নিয়েছেন তা বিরল। তার এই লেখার প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে প্রত্যাশা করছি।

জ্যেষ্ঠ আইনজীবী এসএম শাহজাহান বলেন, আইন পেশায় ভালো করতে হলে, আইনটা ভালো করে পড়তে হবে। কিন্তু তা না করে আমরা শুধু শর্টকাট সিদ্ধান্ত খুঁজে বেড়াই। আইন পেশায় ভালো করতে হলে পড়ার কোনো বিকল্প নেই।

জ্যেষ্ঠ আইনজীবী একেএম ফজলুল হক খান ফরিদ বলেন, একজন আইনজীবীর জীবন শুধু ওকালতি নয়। জীবনকে উপভোগ করতে হবে। একটা বিচার বিভাগের বার যদি সমৃদ্ধ না হয়, তাহলে বেঞ্চ (আদালত) সমৃদ্ধ হবে না।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু হত্যা মামলা, জেল হত্যা মামলা, সৌদি কূটনীতিক খালাফ হত্যা, স্কলাস্টিকার ছাত্রী শাজনীন হত্যা, ইয়াসমিন ধর্ষণ ও হত্যা, এরশাদ শিকদারের মামলাসহ দেশের চাঞ্চল্যকর ১০০টি মামলা নিয়ে “An Overview of 100 Sensational Murder Cases of Bangladesh” বইটি প্রকাশিত হয়েছে।