আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

জাতির পিতার স্মৃতিকে চিরভাস্বর করে রাখতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের দুর্লভ ছবি এবং বঙ্গবন্ধুর জীবনচরিত ও কর্মসংক্রান্ত বিভিন্ন প্রকার গ্রন্থাবলী সংরক্ষণের নিমিত্তে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেছন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে অবস্থিত আইন কমিশনে সোমবার (১৮ জুলাই) বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক, সদস্য বিচারপতি এ টি এম ফজলে কবীর, লেজিসলেটিভ সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার এবং বিভিন্ন স্তরের বিচার বিভাগীয় কর্মকর্তাসহ সুধীজনরা।

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইন কমিশনের চেয়ারম্যান এ বি এম খায়রুল হক ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসাসহ পরিবারের অন্যান্য সদস্যবর্গ, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী ৩০ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় তিনি রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। পরিশেষে তিনি দেশের শান্তি এবং উপস্থিত সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করেন। মোনাজাত শেষে অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন বিচারপতি এ বি এম খায়রুল হক।

পরিশেষে বঙ্গবন্ধু কর্নারে পরিদর্শন বইতে নিজের মন্তব্যসহ সই করেন আইনমন্ত্রী আনিসুল হক। মন্তব্যে তিনি লেখেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা ও সংবিধান উপহার দিয়েছেন। তাঁর প্রতি গভীর শ্রদ্ধা। তাঁর অবদান চিরকালের। তিনি আমাদের মধ্যে চিরজীবী হয়ে থাকবেন।

গণপূর্ত প্রকৌশল বিভাগের সহযোগিতায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করেছে আইন কমিশন।