আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৭ আগস্ট, ২০২২ ১:৩৪ অপরাহ্ণ

আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ বার কাউন্সিল। আগামী ১৭ সেপ্টেম্বর এনরোলমেন্ট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ রোববার (৭ আগস্ট) সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এনরোলমেন্ট কমিটির নির্দেশক্রমে বার কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল-উর রহমান সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বার কাউন্সিলের এনরোলমেন্ট লিখিত পরীক্ষা আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। চলতি বছরের ১৭ জুন অনুষ্ঠিত এনরোলমেন্ট এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী এবং বার কাউন্সিল বিধি ৬০এ(৩) অনুযায়ী অব্যবহিত পূর্বের এমসিকিউ পরীক্ষা অর্থাৎ ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এনরোলমেন্ট এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু তৎপরবর্তী লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ প্রার্থী আসন্ন পরীক্ষায় অংশগ্রহন করতে পারবেন।

উল্লিখিত উভয় প্রকার প্রার্থীদের জন্য অনলাইন প্রক্রিয়ায় অন্তর্ভুক্তির বিষয়ে করণীয় সম্পর্কে শীঘ্রই বিস্তারিত জানানো হবে, যা বার কাউন্সিলের ওয়েবসাইটে যথাসময়ে অবহিত করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এছাড়া পরীক্ষা সংক্রান্ত সকল বিজ্ঞপ্তি বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। উল্লেখ্য, অনিবার্য যে কোনো পরিস্থিতিতে পরীক্ষার তারিখ, সময়, শিডিউল পরিবর্তন করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।