যৌতুকের দাবীতে স্ত্রী নির্যাতন, আইনজীবী গ্রেফতার

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৮ আগস্ট, ২০২২ ২:১৭ অপরাহ্ণ
গ্রেফতার (ছবি - প্রতীকী)

নারায়ণগঞ্জের ফতুল্লায় যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় আদালতে দায়ের করা মামলায় এক আইনজীবীকে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।

ফতুল্লার পাগলা পূর্ব মুসলিম পাড়ার নিজ বাড়ি থেকে রোববার (৭ আগস্ট) সকালে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আইনজীবীর নাম রাশেদুল আলম (৩২)। অ্যাডভোকেট রাশেদুল আলম ওই এলাকার এম এ হাফিজ আহম্মেদের ছেলে।

ফতুল্লা মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সিরাজ মাতাব্বুর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, যৌতুকের দাবিতে নির্যাতনের ঘটনায় নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাশেদুলের স্ত্রী উর্মি চৌধুরী মামলা করেন। সেই মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে আসামিকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১১ মে পারিবারিকভাবে ফতুল্লা চৌধুরী বাড়ির উজ্জ্বল চৌধুরীর মেয়ে উর্মি চৌধুরীর (২৩) সঙ্গে রাশেদুল আলমের বিয়ে হয়। তাদের চার বছরের দাম্পত্যে আড়াই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। গত দুই বছর ধরে ১০ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করে আসছিলেন রাশেদুল।

মেয়ের সুখের কথা চিন্তা করে রাশেদুলকে উর্মির পরিবার থেকে তিন লাখ টাকা দেওয়া হয়। এই টাকা পেয়ে কিছুদিন নির্যাতন বন্ধ দিয়ে ফের নির্যাতন শুরু করেন তিনি। এক বছর আগে যৌতুকের টাকার জন্য ছেলেসহ উর্মিকে বাসা থেকে বের করে দেন রাশেদুল।

এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে সমাঝোতার জন্য একাধিকবার শালিসও হয়। কিন্তু কোনোভাবেই রাশেদুল সমাঝোতায় রাজি হননি। পরে ভুক্তভোগী উর্মি স্বামীর বিরুদ্ধে যৌতুকের মামলা করেন।