জ্বলানি তেলসহ দ্রব্য মূল্যবৃদ্ধির প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১৬ আগস্ট, ২০২২ ৪:৫৩ অপরাহ্ণ

জ্বলানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে হত্যা ও সারাদেশে গ্রেফতার এবং নির্যাতনের প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আজ মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটে সমাবেশের আয়োজন করা হয়। এতে তিন শতাধিক আইনজীবী অংশ নিয়ে জ্বলানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং সারাদেশে গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদ জানায়।

আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান।

তিনি বলেন, ফজলুর রহমান বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে আগামী ২০২৩ সালে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। তাকে ক্ষমতা থেকে সরে যেতে হবে। নির্বাচনের আগে বেগম খালেদা জিয়া রাজনীতির মাঠে ফিরে আসবেন। তিনিই হবেন আগামী দিনের প্রধানমন্ত্রী।

সমাবেশে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, অন্যায়ভাবে আমাদেন প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। ক্ষমতায় গেলে আমরা এর বদলা নেব।

তিনি বলেন, বাংলাদেশকে এখন মায়ানমার ও নর্থ কোরিয়ায় পরিণত করা হয়েছে। সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হয়েছে। বর্তমান এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন করতে দেয়া হবে না।

তিনি বলেন, আইনের শাসন কায়েম ও গণতন্ত্র পুনরুদ্ধারে আইনজীবী সমাজ যেকোনো ত্যাগে প্রস্তুত রয়েছে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন আইনজীবী ফোরামের নেতা ও সুপ্রিম বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী নেতা গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, সুপ্রিম কোর্ট বারের কোষাধ্যক্ষ মো: কামাল হোসেন, আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মনির হোসেন, ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ, মো: আক্তারুজ্জামান, এ এইচএম কামরুজ্জামান মামুন, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, সালমা সুলতানা, কে আর খান পাঠান, মো: মাকসুদ উল্লাহ, মু: কাইয়ুম, সোহাগ হোসেন প্রমুখ।