অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

সীমিত আকারে খুলে দেওয়া হচ্ছে ন্যায় স্মরণি

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের সার্বিক নিরাপত্তা জনিত কারণে বন্ধ থাকা ন্যায় স্মরণির রাস্তা সীমিত আকারে খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে এ গেট খুলে দেওয়া হবে।

আজ সোমবার (২২ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। নিরাপত্তা সংক্রান্ত সুপ্রিম কোর্ট জাজেস কমিটি, অ্যার্টনি জেনারেল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এবং অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল মঙ্গলবার (২৩ আগস্ট) থেকে সকাল সকাল সাড়ে ৮টা হতে সকাল ১১টা পর্যন্ত সুপ্রিম কোর্টে প্রবেশের উদ্দেশ্যে একমুখী চলাচলের জন্য ন্যায় স্মরণির রাস্তা উন্মুক্ত থাকবে।

আবার বিকাল ৪টা হতে সাড়ে ৬টা পর্যন্ত সুপ্রিম কোর্ট থেকে যানবাহন বের হওয়ার উদ্দেশ্যে একমুখী চলাচলের জন্য ন্যায় স্মরণির রাস্তা উন্মোক্ত থাকবে। অন্যান্য সময় এই গেইট বন্ধ থাকবে।

সুপ্রিম কোর্টের পতাকাবাহী গাড়ী ও কোর্ট প্রশাসনের গাড়ী, সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন কর্তৃক প্রদত্ত বৈধ স্টিকারযুক্ত গাড়ী, অ্যার্টনি জেনারেল কার্যালয়ের গাড়ী, সলিসিটর কার্যালয়ের গাড়ী এবং যথাযথ আইডি কার্ডসহ সুপ্রিম কোর্ট সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং তাঁদের ব্যক্তিগত এবং ভাড়াকৃত খানবাহন এই রাস্তায় চলাচল করতে পারবে।

তবে সকল রিক্সা, সিএনজি, ভাড়াকৃত মটরসাইকেল পুরাতন হাইকোর্ট ভবন ও আইনজীবী সমিতির পার্কিং এর মধ্যবর্তী গোল চত্ত্বরে যাত্রী নামিয়ে মাজার গেইট দিয়ে বের হয়ে যাবে।