আজ অবসরে যাচ্ছেন দেশের ২৩তম প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী (ফাইল ছবি)

বিচার বিভাগে গতিশীলতা আনতে বিচারকদের উদ্দেশে প্রধান বিচারপতির অভিভাষণ কাল

বিচার বিভাগে আরো গতিশীলতা আনয়নে অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে দিকনির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একইসঙ্গে নকল স্ট্যাম্প ও কোর্ট ফি সনাক্তকরণের বিশেষ ডিভাইস ব্যবহার শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করবেন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেল ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করবেন এবং বিচারকদের উদ্দেশে দিকনির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধান বিচারপতি বৃহস্পতিবার বিকেল ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নকল স্ট্যাম্প ও কোর্ট ফি সনাক্তকরণের জন্য ICD UV LED flash light ডিভাইস ব্যবহার শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করবেন এবং বিচার বিভাগে আরো গতিশীলতা আনয়নের লক্ষ্যে দেশের ৬৪ জেলার জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল/বিভাগীয় বিশেষ জজ/কন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল/দ্রুত বিচার ট্রাইব্যুনাল/সাইবার ট্রাইব্যুনাল/সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনাল/মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল/পরিবেশ আপিল আদালত -এর বিচারক (জেলা জজ), চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং মহানগর দায়রা জজ ও চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে দিকনির্দেশনামূলক অভিভাষণ প্রদান করবেন।

এজন্য সংশ্লিষ্ট বিচারকদের ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করতে বলা হয়েছে।